হাওরের নতুন স্বপ্ন মোস্তফা জব্বার: মন্ত্রী হবার খবরে নেত্রকোনায় বইছে আনন্দের বন্যা

হানিফ উল্লাহ আকাশ: নেত্রকোনার হাওর জনপদের কৃতিসন্তান ও বাংলাদেশের বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বারকে সরকারের গতিশীলতা বাড়ানো, প্রশাসনিক কর্ম-তৎপরতা বাড়াতে নতুন বছরে মন্ত্রিসভা রদবদলের সিন্ধান্ত নিয়েছে সরকার। সরকারের এই সিন্ধান্ত নতুন চার ব্যক্তির মধ্যে টেকনোক্যাট কোটায় ডাক পেয়েছেন নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার কৃতি সন্তান মোস্তফা জব্বার। দেশের বিভিন্ন গণ মাধ্যমে তাঁর নাম দেখে আনন্দেও বন্যা বইছে নিজ এলাকা নেত্রকোনাসহ খালিয়াজুরীতে। ইতিমধ্যে জেলার সাধারণ মানুষ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সুশিল সমাজের প্রতিনিধিরা মোবাইল ফোনে শুভেচ্ছা বিনিময় করছেন মোস্তফা জব্বারের সাথে। সেই সাথে হাওর পাড়ের অবহেলিত জনপথের মানুষের মাঝে নতুন করে সম্ভাবনার স্বপ্ন জেগে উঠেছে।
স্থানীয়রা জানান, হাওরের মানুষের দুঃখ্য দেখার জন্য কেউ নেই। সম্প্রতি বন্যায় এই অঞ্চলের শত ভাগ ফসলের ক্ষতি হয়েছে। যে ক্ষতি দেখতে এ অঞ্চলে গত বছর প্রধানমন্ত্রী নিজেই সফর করেছেন এবং সেখানে হাওর রক্ষার জন্য স্থায়ী বাধেরঁ নিমার্ণ করার ঘোষণা দেন। কিন্তু জনপ্রতিনিধি আসে আর যায় কিন্তু হাওরের মানুষের ভাগ্যেও আর পরিবর্তন হয়না। তাই প্রধানমন্ত্রী যেহেতু হাওরের সন্তানকে এতো বড় একটি দায়িত্ব দিতে যাচ্ছেন তাহলে তার মাধ্যমে হয়ত আমাদের দুঃখ এবার গুছাবে।
মোস্তফা জব্বার খালিয়াজুরী উপজেলার কৃষ্ণণপুর ইউনিয়নের কৃষ্ণণপুর গ্রামের মরহুম পীর আব্দুল জব্বারের ৫ সন্তানের মধ্যে মোস্তফা জব্বার সবার বড়। তাঁর ছোট ভাই কিবরিয়া জব্বার খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান, ছোট ভাই রব্বানী জব্বার ঢাকার আনন্দ কম্পিউটারে ব্যবসা করছেন।
মোস্তফা জব্বারকে মন্ত্রী করার খবর শুনার পর তাঁকে অভিনন্দন জানিয়েছেন, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান, সাধারণ সম্পাদক সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র নজরুল ইসলাম খান, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, দৈনিক বাংলারনেত্র সম্পাদক কামাল হোসেন, নেত্রকোনা সরকারী কলেজের সাবেক ভিপি শাহীন উদ্দিন আহমেদ, নেত্রকোনা টেলিভিশন ফোরামের সাধারণ সম্পাদক আনিসুর রহমান,আরজেএফ সভাপতি দিলওয়ার খান,সম্পাদক সুজাদুল ফারাস সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
মন্ত্রী হিসেবে মঙ্গলবার শপথ নিতে বঙ্গভবনে যাচ্ছেন পেয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি একেএম শাহজাহান কামাল। এছড়া রাজবাড়ীর এমপি কাজী কেরামত আলী ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।