গৌরীপুরে শাহগঞ্জ স্কুল ও কলেজের হীরক জয়ন্তীতে মহামিলন উৎসব

মো. আনোয়ার হোসেন শরীফ, গৌরীপুর থেকে: প্রিয় বন্ধুকে জড়িয়ে কাঁদলেন। এ অশ্রুজল আনন্দের; ৪৯বছর পর মুর্হূতেই ফিরে যান ‘হারানো শৈশবে’। ভেসে উঠে ওইদিনের কথা। স্মৃতিচারণে ব্যস্ত হয়ে পড়েন ৬৮ব্যাচের আব্দুল বারেক, খন্দকার হাবীর রহমান, মো. আব্দুল কদ্দুছ, গোলাম মোস্তফা, আকবর আলী ও মাওলানা মো. আব্দুল্লাহ। এভাবেই অকৃত্রিম একভালোবাসার মহামিলন মেলায় পরিণত হয় ময়মনসিংহের গৌরীপুরের শাহগঞ্জ স্কুল এন্ড কলেজের ক্যাম্পাস।
৭০বছর পূর্তিতে দু’দিনব্যাপি জমকালো প্রাণের উৎসব শুক্রবার উদ্বোধন করেন প্রধান অতিথি মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের হীরক জয়ন্ত্রীর এ উৎসব প্রিয়জনের খোঁজে শৈশবের স্মৃতিচারণে মিলিত হয়েছেন দেশবরেণ্য এ প্রতিষ্ঠনের কৃতি শিক্ষার্থীরাও।
গভর্নিং বডি’র সভাপতি আলী আহম্মদ খান পাঠান সেলভীর সভাপতিত্বে সহকারী অধ্যাপক মো. আতাউর রহমান খান পাঠান ও লাল খান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ মনজুরুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার, অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম অন্তর, কলেজের অধ্যক্ষ মো. আবদুশ শাকুর, উদযাপন কমিটির কো-চেয়ারম্যান মো. আব্দুল কদ্দুছ, আজীবন দাতা সদস্য মোহাম্মদ গোলাম সামদানী খান সুমন, অংশ নেন সাবেক অধ্যক্ষ প্রদীপ কুমার ধর, সাবেক সহপ্রধান মো. আব্দুল খালেক, মো. আব্দুল কদ্দুস, মো. আব্দুল মোতালিব বিএসসি, এসএম ইউসুফ প্রমুখ।
ক্লোজআপ ওয়ান তারকা পলাশ, রবিউল, মাবুব, দুলাল, রোকসান, বাহাদুজ্জামান, সঞ্জয়, সোনিয়া, ময়না, লাবনী ও আসমা বাসার ও স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করেন। আজ ক্লোজআপ ওয়ান তারকা সানিয়া সুলতানা লিজা সংগীত পরিবেশন করবেন। আজকে থাকছে ‘হৃদয়ে শাহগঞ্জ স্কুল ও কলেজ’ শীর্ষক আলোচনা ও স্মৃতিচারণ, প্রামাণ্য চিত্র প্রদর্শন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।