বাল্য বিয়ে থেকে রক্ষা পেল এস এস সি পরিক্ষার্থী

মদন প্রতিনিধি: নেত্রকোনার মদনে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল জাহাঙ্গীরপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষা আফরোজা আক্তার ঋতু। পৌর সভার পূব জাহাঙ্গীরপুর গ্রামে মরহুম জালাল উদ্দিনের বাড়িতে বুধবার মেয়ের বিয়ের আয়োজন সম্পন্ন হওয়ার খবর পেয়ে মঙ্গলবার রাতে পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম ঘটনাস্থলে পৌঁছে পরিবারের লোকজনের সাথে আলোচনা করে বাল্য বিয়ে বন্ধ করে দেন। তবে মেয়ের পক্ষের লোকজনের আবেদনের প্রেক্ষিতে এলাকার দাওয়াতি মেহমানগণকে আপ্যায়ন করার অনুমতি দেন। বুধবার বিকেলে সরেজমিনে গেলে বরসহ তাদের লোকজন কনের বাড়িতে আসেনি। এলাকার দাওয়াতি মেহমানগণকে আপ্যায়নের দৃশ্যটি চোখে পড়ে।
মেয়ের ভাই শামীম জানান, পৌর মেয়রের নির্দেশে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছি। তবে উনাদের সাথে আলোচনা করে আমাদের দাওয়াতি মেহমানদের আপ্যায়ন করছি।
এ ব্যাপারে মহিলা বিষয়ক কর্মকর্তা মাছুমা মমতাজ জানান,বাল্য বিয়ের খবরটি শোনে বন্ধ করার জন্য পৌরমেয়র ও স্কুল কর্তৃপক্ষের সাথে মোবাইল ফোনে আলোচনা করি এবং পৌর মেয়রের হস্তক্ষেপে উক্ত বাল্য বিয়ে বন্ধ হয়েছে।
ওসি মোঃ শওকত আলী জানান, বাল্য বিয়ে বন্ধের বিষয়টি মেয়র সাহেব আমাকে অবগত করেছেন। তবে বুধবার ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে।
পৌরমেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম জানান, আমি বাল্য বিয়ের খবর পেয়ে মঙ্গলবার রাতেই মেয়ের বাড়িতে গিয়ে পরিবারের লোকজনের সাথে আলোচনা করে বিয়েটি বন্ধ করে দিয়েছি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।