খালিয়াজুরীতে জল মহালের আধিপত্য নিয়ে সংঘর্ষে নিহত ১: আহত ৪০

শফিকুল ইসলাম তালুকদার,খালিয়াজুরি থেকে: নেত্রকোনার খালিয়াজুরীতে জলমহাল দখলের আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত ও আহত হয়েছে অন্তত ৪০ জন। মঙ্গলবার দুপুরে উপজেলার মেন্দিপুর ইউনিয়নের বিষুরী জলমহালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, খালিয়াজুরী উপজেলার বিষুরী জলমহাল নিয়ে স্থানীয় নবাব চৌধুরী ও দুলাল চন্দ্র সরকারের মাঝে বিরোধ চলে আসছিল। এর জের ধরে মঙ্গলবার দুপুরে দু’পক্ষই দেশী অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ঘটনাস্থলেই বানুয়ারী গ্রামের আব্দুল আহাদ চৌধুরীর পুত্র আলতু চৌধুরী (৬২) নামে একজন ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় মহিলাসহ আরও অন্তত ৪০ জন আহত হয়। এদের মধ্যে বানুয়ারী গ্রামের জয়নাল মিয়া (৪৫), গোলাপ চৌধুরী (৬২), রহিমা আক্তার (৩২), সুফিয়া আক্তার (৪৫) মনি আক্তার, আলী হাসানের ছেলে মোতাহার মিয়া,ময়না আক্তার,মারুফা আক্তার,বেবি আক্তার,রতন মিয়া,শুভ মিয়া, সুমা আক্তার তেীহিদুলকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিন জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।
এলাকাবাসী জানায়, মেন্দিপুর ইউনিয়নের বলরামপুর গ্রামের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র সরকার ও বানুয়ারী গ্রামের নবাব চৌধুরীর লোকজনের মধ্যে জল মহাল দখল নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এব্যাপারে খালিয়াজুরী থানার ওসি মোঃ মহসীন জানায়, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে নেত্রকোনা জেলার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। জলমহাল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এঘটনায় গোলাপ মিয়া নামের একজনকে আটক করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।