মানসম্পন্ন পরিদর্শন নিশ্চিত করতে হবে- বিভাগীয় কমিশনার

ময়মনসিংহ প্রতিনিধি: মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে প্রধান শিক্ষকের ভূমিকার উপর গুরুত্বারোপ করে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন বলেছেন, গতানুগতিক পরিদর্শন না করে মানসম্পন্ন পরিদর্শন নিশ্চিত করতে হবে। শিক্ষকরা কতটুকু বোঝাতে পেরেছেন, আর শিক্ষর্থীরা কতটুকু বুঝতে পেরেছেন সেটি অনুধাবন করা এবং সেই অনুযায়ী ক্লাস পরিচালনা করা শিক্ষকদের অন্যতম প্রধান দায়িত্ব।
সোমবার দুপুরে প্রাথমিক শিক্ষা বিভাগীয় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সপ্তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ), ময়মনসিংহের আয়োজনে এ প্রশিক্ষণ কোর্স শেষ হবে ২০১৮ সালের ১ জানুয়ারি। ময়মনসিংহ নেপ’র মহাপরিচালক মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান।
জেলা প্রশাসক খলিলুর রহমান বলেন, শিক্ষকরা কতটুকু প্রস্তুতি নিয়ে শ্রেণিকক্ষে যাচ্ছেন তার ওপর নির্ভর করে শ্রেণিতে পাঠদানের মান। আমি আশাবাদী প্রাথমিক শিক্ষা বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তারা মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে কাজ করবেন।
উদ্বোধনী উনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঊর্ধ্বতন বিশেষজ্ঞ এবং কোর্স পরিচালক আরেফিনা বেগম। এ প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন জেলার প্রাথমিক শিক্ষা বিভাগের মাঠ পর্যায়ের ৪০ কর্মকর্তা অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।