গৌরীপুরে এমপি’র পিএকে অবাঞ্চিত ঘোষণা : প্রতিবাদ সমাবেশ

মোঃ আনোয়ার হোসেন শরীফ, গৌরীপুর প্রতিনিধি: ইউএনও’র বাসভবনসহ ৫ স্থানে পেট্টোল বোমা নিক্ষেপ, যুবলীগের মঞ্চে অগ্নিসংযোগ, ১৪৪ধারা জারি করে যুবলীগের সম্মেলন স্থগিতের ঘটনায় পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন, মামলা, ব্রিফিং, গ্রেফতার, বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশে উত্তাল ময়মনসিংহের গৌরীপুরের রাজনৈতিক অঙ্গন।
৩০নভেম্বর ১৪৪ধারা ভঙ্গ করে দৃষ্কৃতকারীরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের ছবি ভাংচুর ও আগুন দিয়ে পুড়িয়ে ফেলার অভিযোগ এনে এমপি’র ব্যক্তিগত সহকারী মো. কামরুজ্জামান কাউসার বাদী হয়ে শনিবার (২ ডিসেম্বর/১৭) রাতে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ১৪৪ ধারা বলবৎ থাকা অবস্থায় দুপুর অনুমান ২টা ৩০মিনিটের সময় কতিপয় দুষ্কৃততিকারী মিছিলসহ গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপস্থিত হইয়া কার্যালয়ের ভিতর প্রবেশ করিয়া ভিতরে থাকা চেয়ার-টেবিল ভাংচুর করে এবং কার্যালয়ে টানানো ছবিও ভাংচুর করে। ভাংচুরকালে অশ্লীল ভাষায় গালিগালাজ করিয়া উল্লাসও প্রকাশ করে। তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস জানান, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অক্ষত অবস্থায় রয়েছে। এমপি’র ছবি নেই। তবে আসবাবপত্র ভাংচুর হয়নি।
মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। তদন্তের মাধ্যমে ঘটনায় মূল রহস্য ও জড়িতদের নাম বেড়িয়ে আসবে।
অপরদিকে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রোববার (৩ ডিসেম্বর/১৭) উপজেলা আওয়ামী যুবলীগ বিক্ষোভ মিছিল বের করে পৌর শহরে। উপজেলা যুবলীগের সভাপতি মো. সানাউল হক ও সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী মোফাজ্জল হোসেন খান বলেন, ইউএনও’র বাসভবনসহ বিভিন্ন স্থানে যারা বোমা মেরেছে তাদের অবিলম্বে গ্রেফতার ও সম্মেলনের তারিখ ঘোষণার দাবি জানাচ্ছি। প্রতিবাদ সমাবেশে এমপির ব্যক্তিগত সহকারী মো. কামরুজ্জামান কাউসারকে গৌরীপুরে অবাঞ্চিত ঘোষণা করেন যুবলীগ সভাপতি মো. সানাউল হক। বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আব্দুর রউফ মোস্তাকিম।
প্রতিবাদ সমাবেশে অংশ নেন ময়মনসিংহ জেলা যুবলীগের সাবেক সদস্য মো. কামাল হোসেন, উপজেলা যুবলীগের সহসভাপতি তপন সাহা, আবুল ফজল মুহাম্মদ আজাদ হীরা, রুকুনুজ্জামান রুকন, যুবলীগ নেতা মো. শামছুল হক, মো. উজ্জল মিয়া, হারুন অর রশিদ, নুরুজ্জামান মদন, সাধন মল্লিক, আনিছুল হক আঞ্জু, মো. সোহেল রানা, আব্দুল আজিজ চৌধুরী, মোস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম, আব্দুস সাত্তার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান, পৌর ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।