মাদক থেকে আপনার সন্তানকে রক্ষা করুন – প্রশান্ত কুমার রায়

বিশেষ প্রতিনিধি: মাদক থেকে আপনার সন্তানকে নিরাপদ রাখুন। যেই মাদক ব্যবসার সাথে জড়িত থাকুক তাকে আইনের আওতায় আনার আহ্বান জানান নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় “নিরাপদ সামাজিক পরিবেশ রক্ষায় মাদকমুক্ত সমাজ গঠন”-এর দাবীে নেত্রকোনা পৌরসভার মোড়ে মানববন্ধনে তিনি একথা বলেন।
মাদকের ভয়াল থাবায় দেশের ভবিষ্যত যুব সমাজ ক্রমশ বিপদগামী হয়ে পড়ায় বেসরকারী সংস্থা আইইডি’র সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘জনউদ্যোগ’ এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। জনউদ্যোগের আহবায়ক অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে মাদকের ভয়াবহতা এবং এর কুফল সম্পর্কে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, সিপিবি’র সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান খান, নেত্রকোনা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, রেডক্রিসেন্টের সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকু, সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ, আলপনা বেগম, পল্লব চক্রবর্তী, বাংলাদেশ নারী প্রগতি সংঘের উন্নয়ন কর্মী মৃনাল কান্তি চক্রবর্তী ও জনউদ্যোগের ফেলো শ্রামলেন্দু পাল প্রমূখ। অবহেলিত নেত্রকোনার প্রধান প্রধান সমস্যাগুলোকে চিহ্নিত করে, সে সব সমস্যা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এবং সমস্যা সমাধানে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সৃদৃষ্টি কামনায় কি কি পদক্ষেপ নেয়া হয়েছে, সে সম্পর্কে প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য উপস্থাপন করেন জনউদ্যোগ-এর ফেলো সাংবাদিক শ্যামলেন্দু পাল।
মানববন্ধনে বক্তারা, মাদকের উৎস মূখগুলো বন্ধ, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা এবয় মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করে সামাজিক প্রতিরোধ আন্দোলন গড়ে তুলার উপর গুরুত্বারোপ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।