সীমান্তের যুব সমাজকে রক্ষার লক্ষ্যে কলমাকান্দায় বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট

স্টাফ রিপোর্টার: বঙ্গমাতা স্মৃতি রৌপ্যকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে নলচাপ্রা একাদশ ৭-৬ গোলে রহিমপুর একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।
সীমান্তের সন্ত্রাস, চাঁদাবাজি, জঙ্গীবাদ, মাদক, জুয়া ও বাল্য বিবাহ থেকে যুব সমাজকে রক্ষার লক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ও কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম ফখরুল ইসলাম ফিরোজের ঐকান্তিক প্রচেষ্টায় ভারতীয় সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের বালুচড়া সেক্রেড হার্ট উচ্চ বিদ্যালয় মাঠে এই ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়।
১২টি টিম এই টুর্ণামেন্টে অংশ গ্রহন করে। প্রায় এক মাস ব্যাপী চলা এই টুর্ণামেন্টে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফুটবল খেলে নলচাপ্রা একাদশ ও রহিমপুর একাদশ ফাইনালে উত্তীর্ণ হয়। গতকাল শুক্রবার বিকাল সাড়ে তিনটায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শুরুর পূর্বেই মাঠের চারপাশ দর্শকে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। খেলা শুরু হওয়ার পর দু’দলই আক্রমন পাল্টা আক্রমন করে খেলতে থাকে। নির্ধারিত সময়ে খেলা গোল শূণ্য ভাবে শেষ হওয়ায় খেলা গড়ায় ট্রাইব্রেকারে। নলচাপ্রা একাদশ ৭-৬ গোলে রহিমপুর একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক দুদু মিয়ার সভাপতিত্বে খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ও কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম ফখরুল ইসলাম ফিরোজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনদূর্গাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুর রহমান, দূর্গাপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ, সেক্রেট হার্ট উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক চালস্ নকরেক, বালুচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। পরে প্রধান অতিথি টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের হাতে ট্রফি তুলে দেন।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।