গুগলকে ধন্যবাদ দিলেন পলক

এখন থেকে বাংলাদেশের অ্যান্ড্রয়েড ডেভেলপাররা দেশে থেকে এ টেক জায়ান্টের অ্যাপ্লিকেশন বাজার ‘গুগল প্লে’তে অ্যাপ বিক্রি করতে পারবে। এ সুবিধা প্রদান করার জন্য গুগলকে ধন্যবাদ জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার রাজধানীর রাওয়া ক্লাবে অ্যান্ড্রয়েড ডেভেলপারদের আলোচনা অনুষ্ঠানে তিনি ধন্যবাদ জানান।

পলক বলেন, বাংলাদেশের মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপারদের দীর্ঘদিনের দাবি পূরণ হলো। গত বছর মার্চ মাসে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে সিনিয়র কাউন্সিল (পাবলিক পলিসি) উইলসন এল হোয়াইটের নেতৃত্বে গুগল কর্তৃপক্ষের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছিলাম। সেই বৈঠকে আমাদের অন্যতম এজেন্ডা ছিল, বাংলাদেশের ডেভেলপাররা যেন মার্চেন্ট একাউন্ট করতে পারে, যা দিয়ে ইন-অ্যাপ্লিকেশন পেমেন্ট ও পেইড- অ্যাপ্লিকেশন পাবলিশ করা সম্ভব।

তিনি বলেন, গত মাসে গুগলের উচ্চপদস্থ প্রতিনিধিরা আইসিটি বিভাগের সঙ্গে আবারও বৈঠক করে। আমি সেই বৈঠকেও পুনরায় বাংলাদেশের ডেভেলপারদের পক্ষ থেকে তাদের প্রাণের এ দাবি উত্থাপন করি। আজ গুগলের মার্চেন্ট একাউন্টের তালিকায় গুগল বাংলাদেশকে যুক্ত করার মধ্য দিয়ে গুগল তাদের পূর্বে প্রদান করা আশ্বাসের বাস্তবায়ন করলো। এজন্য আমি গুগল কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

প্রতিমন্ত্রী বলেন, গুগল মার্চেন্টের এ সুবিধা আমাদের দেশের মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপারদের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং মোবাইল এপ্লিকেশন ও গেইম ডেভেলপমেন্টকে আরও প্রসারিত করবে। এর ফলে আমাদের দেশীয় গেইম ও অ্যাপ্লিকেশন ডেভেলপারদের বৈশ্বিক পদচারণা বাড়বে বলেই আমি বিশ্বাস করি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।